Pages

Saturday, December 24, 2011

Adsense Publisher দের প্রতি কিছু কথা

কিছু দিন আগে আমি লক্ষ্য করলাম আমার ব্লগে একজন কমেন্ট করল এমন যে সে আমার এড এ ক্লিক করেছে এবং আমি যেন তার এড এ ক্লিক করি। যা এডসেন্স পলিসি এর বিপক্ষে। তখন বুঝলাম তাদের মূল সমস্যা হল তারা এডসেন্স পলিসি ঠিকমত না পড়ার কারনে এ ধরনের চিন্তা তাদের মাথায় আসে। এবং অতি তারাতারি তারা নিষিদ্ধ হয়। তাই এ নিয়ে একটা টিউন করে ফেললাম। কিছু সতর্কতা অবলম্বন করলে এডসেন্স টারমিনেসন এড়ানো যায়। সতর্কতা গুলু নিম্নরুপঃ
১। আমরা অনেকেই PTC সাইট থেকে ইনকাম করি। সেখানে earning কম হয় বলে অনেকেই সেই earninng টা ভিসিটর পেতে ব্যবহার করে। এই সব PTC সাইটের ভিজিটর  আপনার সাইট visit করে শুধুমাত্র তাদের Doller আয় করার জন্য। যা পেজভিউ বৃদ্ধি করে আপনার account ternimation এর কারন হতে পারে।
২। Traffic exchange network এ অংশগ্রহন করবেন না। কারন একটি Traffic exchange network এর সদস্যরা পরষ্পরের সাইট ভিজিট করে যা অনাকাংক্ষিত পেজভিউ বৃদ্ধি করে ফলে account ternimation এর ঝুকি বাড়ে। গুগুল যে কোন পাব্লিসার এর চেয়ে অনেক বেসি চালাক সুতরাং গুগুল তাদেরকে খুব সহজেই ধরে ফেলবে এবং তারা সবাই তাদের একাউন্ট হারাবে। সুতরাং এটা থেকে বিরত থাকুন।
৩। Adsense exchange network এ অংশগ্রহন করবেন না। কারন একটি Adsense exchange network এর সদস্যরা পরষ্পরের এড এ ক্লিক করে ফলে তারা অবশ্যই ব্যান হবে। তাই কখনই অযথা এড এ ক্লিক করা অনুচিত।

0 comments:

Post a Comment