Pages

Saturday, December 24, 2011

দোয়েল বেসিক এর রিভিউ আপডেটেড
















সাবস্কোরঃ
প্রসেসর ২.২
হার্ডডিস্ক ড্রাইভ ৫.৫
গ্রাফিক্স ৩.০
গেমিং গ্রাফিক্স ৩.০
র‍্যাম ৪.৫


আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। খ্রীস্ট ধর্মাবলম্বীদের বড়দিনের প্রাণঢালা শুভেচ্ছা, শুভ বড়দিন। প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি  অনিরুদ্ধ অধিকারীকে। কেননা তার টিউনটি আমাকে দোয়েল কেনার ব্যাপারে আগ্রহী করেছে। তাই তাকে প্রথমেই কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। গত বৃহস্পতিবার আমিও নিয়ে আসলাম দোয়েল বেসিক ০৭০৩। আমি আমার ব্যাক্তি গত এক্সপেরিয়েন্স শেয়ার করছি। যারা দোয়েল নেটবুক কেনার ব্যাপারে ভাবছ তাদের বলছি, দোয়েল বেসিক ০৭০৩ মডেলটি কিনলে টাকা মাটি হবে না। দাম ১৩৮০০/-(ব্ল্যাক)[আনএভিলেবল]; ১৪১০০/- (মেরুন/সিলভার)[এভিলেবল]:ইন্টেল এ্যাটম এন৪৫৫@ ১.৬৬গিহা. ৫১২কেবি ক্যাশ, ১ গিবা ডিডিআর৩ @ ৬৬৭মেহা. fsb, ২৫০ গিবা.@৫৪০০rpm, ১.৩মেগা পিক্সেল ওয়েব ক্যাম (স্টিল ফটো ১.৩ মেগা পিক্সেল, ভিডিও ৬৪০x৪৮০(ভিজিএ); ব্লুটুথ(ভার্শন জানতে পারিনি); ওয়াই ফাই কমতি একটাই ব্যাটারী ৩ সেল @২২০০mAh(ব্যাকআপ মাত্র ১ঘন্টা ৩৫ মিনিট) ওয়ারেন্টি ৬মাস। তবে দাম হিসেবে চরম জিনিস, অন্যান্য ব্র্যান্ডের তুলনায় কোন অংশে খারাপ নয়। (উইন্ডোজ ৮ ৬৪বিট চালিয়ে দেখেছি(গতি কম কেননা মিনিমাম মেমরি রিকোয়ারমেন্ট ২ গিবা র‍্যাম), উইন্ডোজ ৭ ৩২ বিট অনেক ভাল চলে)
উইন্ডোজ এক্সপেরিয়েন্স ইন্ডেক্স উইন্ডোজ ৭ ৩২বিট এ টোটাল স্কোর ২.২
নিচের স্ক্রীনসট গুলোতেসিস্টেম এর ডিটেইল তথ্য দেয়া হলঃ
ইন্টেল ৩১৫০ জিএমএ ২৫৬মেগা বিল্টইন মেমরি। ২ডি গেম চালাতে কোন সমস্যা করে না। আমি ৩ডি গেমের মধ্যে ক্রিকেট রেভুলিউশন ২০১০ চালিয়ে দেখেছি। গেম স্টার্ট হতে প্রায় ১ মিনিটের মত সময় লেগেছে (আমার ক্ষেত্রে) । ফ্রেম রেট ভাল না। তাই ৩ডি গেম না খেলাই শ্রেয়। উইন্ডোজ ৭ ৩২বিট এ বিভিন্ন সফট্‌ওয়্যার চালিয়ে দেখেছি। কিন্তু প্রতিক্ষেত্রেই সফট্‌ওয়্যার রান করতে কিছুটা সময় লাগছে তবে অধৈর্য্য হওয়ার মত সময় নেয় না। কমদামে কিনতে চাইলে এর চেয়ে ভাল হবে না বলেই আশা করি।
কিনতে চাইলে চলে যাবেন টঙ্গিতে (টেশিস) কোন বাড়তি টাকা লাগবে না। সেখানকার কর্মচারী/কর্মকর্তাদের ব্যবহারে আমি নিজে অবাক হয়েছি। মনে হয়নি যে তারা সরকারী চাকুরে। এত ভাল ব্যবহার করে যে আমি নিজেই অবাক যে এরা বাংলাদেশি বিক্রেতা'ত?  আজ এ পর্যন্তই  একটা ভিডিও দিয়ে দিলাম ক্রিকেট রেভুলিউশন ২০১০ খেলার সময়কার। ভিডিওটি এখানে।
আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন। আর হ্যা অনিরুদ্ধ অধিকারী'র সুন্দর টিউনটি না দেখে থাকলে অবশ্যই দেখবেন, দেখতে এখানে ক্লিক করুন এখানে সচিত্র বর্ণনা পাবেন। আল্লাহ হাফেজ।

0 comments:

Post a Comment